গুলিস্তানে বিস্ফোরিত ককটেলটি অনেক শক্তিশালী ছিল-ডিএমপি কমিশনার

প্রধান সংবাদ

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘রাজধানীর গুলিস্তানে বিস্ফোরিত ককটেলটি অনেক শক্তিশালী ছিল।’ তিনি আরো জানান, জঙ্গি সংগঠন আইএসের দায় স্বীকারের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
আজ মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ডিএমপির কমিশনার। তিনি জানিয়েছেন, সাধারণ ককটেলের চেয়ে গতকালের বিস্ফোরিত ককটেলটি অনেক শক্তিশালী ছিল।

গতকাল সোমবার রাতে বঙ্গবন্ধু স্কয়ারের দক্ষিণ পাশে একটি শপিং কমপ্লেক্সের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ট্রাফিক পুলিশের দুই সদস্য ও কমিউনিটি পুলিশের এক সদস্য আহত হন।
আহতরা হলেন ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭) ও লিটন (৪০) এবং কমিউনিটি পুলিশ সদস্য মো. আশিক (২৬)।
ডিএমপির কমিশনার আছাদুজ্জামান বলেন, ‘যারা অ্যান্টিটেররিজম বিশেষজ্ঞ আছে, তারা এটা পরখ করে দেখছে। সাইবার ক্রাইমের মাধ্যমেও আমরা এটিকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি, আদৌ এটা আইএসের বৈধ ক্লেইম নাকি কেউ স্ট্যান্টবাজি করছে। সেটা অনুসন্ধান সাপেক্ষে আমরা সিদ্ধান্তে আসতে পারব।’
আছাদুজ্জামান মিয়া আরো বলেন, ‘বিশ্বব্যাপী যে জঙ্গি হামলা হচ্ছে, সে হামলা সামনে রেখে অন্য কোনো গোষ্ঠী ভিন্ন কোনো উদ্দেশ্য হাসিলের জন্য কাজটি করেছে কি না, সে বিষয়টি মাথায় রেখেও তাঁরা কাজ চালিয়ে যাচ্ছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *