পাল্টা-পাল্টি একাদশ ঘোষণা ভারত-অস্ট্রেলিয়ার

খেলাধুলা

আগামীকাল থেকে শুরু হবে বক্সিং ডে টেস্টের তৃতীয় ম্যাচ। কিন্তু মাঠে নামার আগেই নিজেদের সেরা একাদশ ঘোষণা করে দিয়েছে ভারত এবং অস্ট্রেলিয়া। ম্যাচের আগে একাদশ দেওয়া মোটামুটি রীতিতে পরিনত করে ফেলেছে অস্ট্রেলিয়া। এবার সেই তালিকায় যোগ হয়ে ম্যাচের ৪৮ ঘন্টা আগে মূল একাদশ ঘোষণা দিয়ে অবাক করলো ভারতও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিং ডে টেস্টের সেরা একাদশ থেকে বাদ পড়েছেন ভারতীয় দুই ওপেনার লোকেশ রাহুল এবং মুরলি বিজয়। তাদের পরিবর্তে একাদশে ফিরেছেন রোহিত শর্মা এবং উঠতি তারকা মায়াঙ্ক আগারওয়াল। মেলবোর্নে সাদা পোশাকে ভারতের দলে অভিষেক হবে তার। এছাড়া পার্থ টেস্টে কোনো স্পিনার না খেলিয়ে বেশ খেসারত দিতে হয়েছিল ভারতকে। যার জন্য সিরিজের তৃতীয় ম্যাচে রাখা হয়েছে স্পনিং অলরাউন্ডার রবিন্দ্র জাদেজাকে।

অপরদিকে অস্ট্রেলিয়ার একাদশে এসেছে এক পরিবর্তন। মিডল অর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বের পরিবর্তে অজিদের মূল একাদশে সুযোগ পেয়েছেন মিচেল মার্শ।

ভারত একাদশ: ভিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক)। মায়াঙ্ক আগারওয়াল, হানুমা বিহারি, চেতেশ্বর পূজারা, রোহিত শর্মা।, রিশাভ পান্ট (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, জাসপ্রিত বুমরাহ

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ, মার্কাস হ্যারিস, উসমান খাজা, শন মার্শ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, টিম পেইন, প্যাট কামিনস, মিচেল স্টার্ক, নাথান লিয়ন ও জশ হ্যাজলউড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *