সব কিছুর জন্য প্রস্তুত থাকার বার্তা দিল পাক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্থান প্রধান সংবাদ



Imran Khan
জরুরি বৈঠকে পাক প্রধানমন্ত্রীর মুখে উদ্বেগের চিহ্ণ স্পষ্ট। ছবি: এএফপি।

ভারতের আক্রমণে দিশেহারা পাকিস্তান পরিস্থিতি সামাল দিতে মঙ্গলবার দুপুরেই জরুরি বৈঠকের ডাক দেয়। ইসলামাবাদে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে এই বৈঠকে উপস্থিত ছিলেন পাক প্রশাসনের কর্তাব্যক্তি, পাকিস্তান সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং সেনাপ্রধান। বৈঠক শেষে পাকিস্তান সেনা এবং পাক জনসাধারণকে সব কিছুর জন্য প্রস্তুত থাকার বার্তা দিল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের দফতর।

আন্তর্জাতিক সীমান্ত থেকে ২৩ কিলোমিটার ভিতরে ঢুকে জঙ্গি ঘাঁটি নিকেশ করতে ভারতের সফল অভিযানের প্রতিক্রিয়ায় কী করতে পারে পাকিস্তান, তা নিয়েই জরুরি ভিত্তিতে বৈঠকের ডাক দেয় পাকিস্তান। ইসলামাবাদে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে জাতীয় নিরাপত্তা কমিটির এই বৈঠকে উপস্থিত ছিলেন পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া, জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল জুবের হায়াত, নৌসেনা প্রধান জাফর মহম্মদ আব্বাসি ছাড়াওপ্রশাসনের শীর্ষ কর্তাব্যক্তিরা।

এই বৈঠকের শেষেই বিবৃতি দেয় পাক প্রধানমন্ত্রীর দফতর। সেখানেই বলা হয়, ‘বৈঠকে ঠিক হয়েছে, কোনও রকম প্ররোচনা ছাড়াই হামলা চালিয়েছে ভারত। যার জবাব নির্দিষ্ট সময়েই দেবে পাকিস্তান।’ একই সঙ্গে এই বিবৃতিতে বলা হয়, ‘পাকিস্তানের সশস্ত্র বাহিনী এবং দেশের সাধারণ নাগরিকদের সব কিছুর জন্য প্রস্তুত থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *